নিউ ইয়র্কে বাংলাদেশের নারী শিল্পীদের চিত্র প্রদর্শনী

‘বাংলাদেশ উইমেন আর্টিস্টস’

২৭ জুলাই থেকে নিউ ইয়কের্র ম্যানহাটানে চেলসি আর্ট ডিস্ট্রিকের আর্ট গ্যালারিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের আয়োজনে ৫০৮ ওয়েস্ট টোয়েন্টিসিক্সথ স্ট্রিটের রো (Rogue Space) গ্যালারিতে বাংলাদেশের নারী শিল্পীদের অংশগ্রহণে পাঁচ দিনব্যাপী এক দলীয় চিত্র প্রদর্শনী শুরু হয়। ‘বাংলাদেশ উইমেন আর্টিস্টস’ শিরোনামের প্রদর্শনীতে স্থান পেয়েছে বাংলাদেশের নারী শিল্পীদের ৩০টি শিল্পকর্ম।

কনস্যুলেট জেনারেলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকার গ্যালারি-২১ ‘দ্য নিউ ইয়র্ক আর্ট কানেকশন’ ও বাংলাদেশি-আমেরিকান আর্টিস্ট ফোরামের আয়োজনে সহায়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

প্রদর্শনীতে যাঁদের শিল্পকর্ম স্থান পেয়েছে তাঁরা হলেন - বাংলাদেশ থেকে শামীম সুব্রানা, কনক চাঁপা চাকমা, রোকেয়া সুলতানা, ফরিদা জামান, গুলশান হোসেন, নাজিয়া আন্দালিব প্রীমা, দিলরুবা লতিফ, বিপাশা হায়াত, আফরোজা জামিল কঙ্কা ও সামিনা নাফিস।

প্রবাসী বাংলাদেশি শিল্পীরা হলেন শামীম বেগম, জেবুন্নেছা কামাল, সালমা কানিজ, মাসুদা কাজী, হালিদে সালাম, শামীম আরা, কানিজ হোসেন আকবরি ও সাজাদা সুলতানা।

যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশে বাংলাদেশ সম্পর্কে একটি ইতিবাচক ধারণা তৈরির জন্য কনস্যুলেট জেনারেলের ‘জনকূটনীতি’ বা পাবলিক ডিপ্লোম্যাসি’ কার্যক্রমের অংশ হিসেবে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীটি শেষ হয় ৩১ জুলাই।